কক্সবাজার, সোমবার, ৬ মে ২০২৪

পূর্বের শত্রুতার জের ধরে মুক্তিযোদ্ধা সন্তানের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:

পূর্ব শত্রুতার জেরে ময়মনসিংহে এক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের উপর বর্বরোচিত হামলা।
খুব প্রকাশ করেছেন উপজেলার সকল মুক্তিযুদ্ধারা
প্রধানমন্ত্রী কাছে সুষ্ঠু বিচারের এবং দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ভুক্তভোগী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা

গত২১/৩/২০২২ সোমবার সকালে
ময়মনসিংহের পাগলা থানার চাকুয়া গ্রামের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এইচ কুদ্দুস কে পূর্ব শত্রুতার জেরে তার বাড়ির ভিতরে প্রবেশ করে মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধার পরিবারের উপর অতর্কিত হামলা চালায় একই এলাকার শহীদ ও মাসুদ রানা ও সাথে আরও সাত থেকে আটজন সহযোগীরা ।

এসময় তার ছেলে মনির বাধা দিতে গেলে তাকে দা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে মাথা ও হাতে গুরুতর জখম করে এ সময় তার ৯ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে রড দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে জখম করে ‌।
মুক্তিযোদ্ধার ছেলে মনিরকে উদ্ধার করে গফরগাঁও হসপিটালে ভর্তি করে স্থানীয়রা ।

স্থানীয় সাধারণ মানুষদের কাছে জানা যায়
যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএইচ কুদ্দুস জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা। কিছুদিন পর পরই মুক্তিযোদ্ধা পরিবারকে ভয়-ভীতি প্রদর্শন ও হুমকি দিয়ে থাকে আব্দুল গণি মিয়ার পরিবার। একই এলাকার। এমনকি দিনে-দুপুরে হাতে দেশে অস্ত্রশস্ত্র নিয়ে ঘোরাফেরা করে এবং এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএইচ কুদ্দুস জানান পাশের বাড়ির গনি মিয়ার পুত্রদ্বয় বিভিন্ন ইস্যুতে আমাকেও আমার পরিবারকে সমাজে হেয় প্রতিপন্ন করার চেষ্টায় থাকে এবং ভয়-ভীতি প্রদর্শন করে ও প্রাণনাশের হুমকি দেয়।
এমন কি বলে থাকে এইসব মুক্তিযোদ্ধা দুই একটা দেশ থেকে নাই হয়ে গেলে কোন সমস্যা হবে না। এরকম ভাবে দিনের পর দিন আমাকে ভয় ভীতি প্রদর্শন করে আসে । প্রতিদিনের মতোই ২১/৩/২০২২ গত সোমবার সকালে আমি ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করতে ছিলাম এমন অবস্থায মৃত আব্দুল গনি মিয়ার সন্তান শহীদ মাসুদ ওয়াহিদ সহ আরও ৬ থেকে ৭ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাড়ি ভিতরে প্রবেশ করে চারদিক থেকে ঘেরাও করে ফেলে।

তখন আমি ভয়ে চিৎকার চেচামেচি করলে আমার পত্র মনির দৌড়ে এসে বাধা দিতে গেলে আমার পুত্রকে দাঁত দিয়ে মাথায় ও হাতে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে এবং আমার অন্তঃসত্ত্বা পুত্রবধূকে রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে এবং সেখানে সে অজ্ঞান হয়ে যায়।

তখন আমার সাথে আমার বাড়ির আশেপাশের প্রতিবেশীদের সহযোগিতায় গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার ছেলে এবং আমার ছেলের বউকে ভর্তি করি তারা এখনও চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। আমি মাননীয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাই।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারের উপর অতর্কিত হামলার প্রতিবাদে থানায় ১০ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএইচ কুদ্দুস। তবে এখন পর্যন্ত পাগলা থানায় কোনো মামলা রযু হয়নি।

এই ঘটনার ব্যাপারে পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুজ্জামান জানান অভিযোগ আমলে নিয়েছি এবং ঘটনার সত্যতা পাওয়া গিয়েছে দ্রুত মামলা রজু হওয়ার প্রস্তুতি চলছে।

অন্যদিকে মুক্তিযোদ্ধা পরিবারের উপর এরকম বর্বর হামলা প্রতিবাদ জানিয়েছেন উপজেলার সকল মুক্তিযুদ্ধারা অন্যদিকে থানায় মামলা আমলে নিয়ে দ্রুত অভিযুক্ত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

পাঠকের মতামত: